লিড নিউজজাতীয়

সয়াবিন তেল নতুন দামে বিক্রি আজ থেকে

সরকারি ঘোষণার অনুযায়ী (২১ জুলাই) থেকে নতুন দামে বাজারে সয়াবিন তেল কিনতে পাওয়া যাবে বলে জানিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমায় সরকার গত ১৭ জুলাই বোতলজাত সয়াবিন তেলের দাম লিটার প্রতি ১৪ টাকা কমিয়ে ১৮৫ টাকা নির্ধারণ করে। সরকার নির্ধারিত এ দাম ১৮ জুলাই সোমবার থেকেই কার্যকর হওয়ার কথা ছিল।

কিন্তু তিনদিন পর সরকার নির্ধারিত দামে সয়াবিন তেল বিক্রির ঘোষণা দিল বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

এ ছাড়া ২ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৩৯৮ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৩৭০ টাকা। আর ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ৯৮০ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৯১০ টাকা।

অন্যদিকে দাম কমানোর পর প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি করা হবে ১৬৬ টাকায়। এ ছাড়া প্রতি লিটার খোলা পাম তেলের দাম দাঁড়িয়েছে ১৫২ টাকায়।

এদিকে নতুন দামের সয়াবিন তেল বাজারে পাওয়া যাচ্ছে কি না, তা খতিয়ে দেখতে বাজারে অভিযানে থাকছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার থেকে সারা দেশে এ অভিযান চালাচ্ছে সরকারি এই সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *