বিনোদন

কঠিন শর্তে জ্যাকলিনের দেশ ত্যাগের অনুমতি

বিনোদন ডেস্ক: সমাজসেবামূলক কাজ অব্যাহত থাকলেও এখন আর আগের মতো স্বভাবসুলভ নন অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। ভারতের বাইরে পা রাখার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল দিল্লি আদালত। সেই আদালতের তরফেই বিশেষ ছাড়পত্র দেয়া হল জ্যাকলিনকে। ৩১ মে এক চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠান উপলক্ষে আবু ধাবি যাচ্ছেন ‘বচ্চন পান্ডে’-র অভিনেত্রী।

২০০ কোটি রুপি প্রতারণার ঘটনায় যুক্ত থাকার অভিযোগে এপ্রিল মাসেই অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজকে তলব করেছিল ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রতারক সুকেশ চন্দ্রশেখরের ঘনিষ্ঠ হিসেবে লঙ্কান এই লাস্যময়ীর নাম জড়িয়েছে।

জানা গেছে, সুকেশ বিভিন্ন সময় সেই অবৈধ অর্থ ভাঙিয়ে জ্যাকলিনকে উপহার দিয়েছেন। সেই ঘটনায় মামলা দায়ের হতেই জ্যাকলিনের বিরুদ্ধেও তদন্ত চলছে জোরেশোরে। এমন পরিস্থিতিতে লুকআউট সার্কুলার (এলওসি) জারি করেছিল ইডি। তাতে বলা হয়েছে, তদন্ত চলাকালীন জ্যাকলিন বিদেশ ভ্রমণ করতে পারবেন না।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে আইফা অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে যোগ দেয়ার ডাক এসেছে জ্যাকলিনের। সেই কারণে বিদেশ ভ্রমণের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন অভিনেত্রী। সেই আবেদন মঞ্জুর করেছে দিল্লি আদালত। শর্ত সাপেক্ষে আরব আমিরাতে যাওয়ার অনুমতি পেয়েছেন এই অভিনেত্রী। যদিও শর্ত বেশ কঠিন।

আদালত জানিয়েছেন, ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাত ভ্রমণের অনুমতি পাবেন জ্যাকলিন। এই সময়সীমার মধ্যে তার বিরুদ্ধে লুক আউট সার্কুলার বা এলওসি স্থগিত থাকবে। তবে দেশে ফেরার নিশ্চয়তা বাবদ অভিনেত্রীকে ৫০ লাখ রুপি জমা রাখতে হবে। শুধু তাই নয়, তিনি দুবাইয়ের কোথায় কোথায় যাচ্ছেন, কোথায় থাকছেন, সে সম্পর্কিত বিশদ তথ্যপ্রমাণ দিয়ে যেতে হবে তাকে। আর শর্ত ভঙ্গ করে জ্যাকলিন যদি না ফেরেন, তবে তার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলেও জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *